মাধ্যমিক রেজাল্ট ২০২৪, কোন কোন ওয়েবসাইটে দেখা যাবে?

অবশেষে অবসান দীর্ঘ প্রতীক্ষার। আগামী দোসরা মে বৃহস্পতিবারে সকাল দশটা নাগাদ প্রকাশে আসতে চলেছে মাধ্যমিক ২০২৪ এর রেজাল্ট। পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে মাধ্যমিকের ফলাফল ঘোষণা করা হবে এদিন। ফলাফল ঘোষণার পর অনলাইনের মাধ্যমেই পড়ুয়ারা নিজেদের রেজাল্ট দেখতে পারবেন।

অফিসিয়াল ওয়েবসাইট ছাড়াও এসএমএস এবং অন্যান্য মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে পড়ুয়ারা দেখতে পারবেন নিজেদের রেজাল্ট। মাধ্যমিক রেজাল্ট ২০২৪ অনলাইন অফিশিয়াল ওয়েবসাইট কী কী রয়েছে? ওয়েবসাইট যদি স্লো চলে তাহলে পড়ুয়ারা কী করবেন? সবকিছুই জেনে নেওয়া যাক আজকে আমাদের এই বিস্তারিত প্রতিবেদনে।

মাধ্যমিক রেজাল্ট ২০২৪ দেখার জন্য অনলাইন ওয়েবসাইটগুলি কী কী রয়েছে?

যেহেতু একই সময় অনেক পড়ুয়া একসঙ্গে রেজাল্ট দেখতে আসবেন তাই খুব স্বাভাবিকভাবেই যে কোনও একটি ওয়েবসাইটের উপর চাপ পড়লে সেটি স্লো হয়ে যাবে। এক্ষেত্রে বিভিন্ন ওয়েবসাইট ডিজাইন করা হয়েছে যাতে পড়ুয়ারা নির্বিঘ্নে নিজেদের রেজাল্ট দেখতে পারেন। পশ্চিমবঙ্গ সরকারের রেজাল্ট দেখার অফিসিয়াল ওয়েবসাইট ছাড়াও যে সমস্ত ওয়েবসাইট রয়েছে তা হলো নিম্নরূপ:

wbresults.nic.in

www.results.shiksha

www.indiaresult.com

www.fastresult.in

মাধ্যমিক রেজাল্ট ২০২৪ কীভাবে এবং কখন দেখা যাবে?

পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের নোটিশ অনুযায়ী জানা যাচ্ছে সকাল ন’টার সময় সাংবাদিক বৈঠকের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করে দেওয়া হবে। এর ৪৫ মিনিট পর অর্থাৎ সকাল নটা বেজে ৪৫ মিনিট থেকে অনলাইনে নিজেদের রেজাল্ট দেখতে পারবেন পড়ুয়ারা।

রেজাল্ট দেখার জন্য কী কী গুরুত্বপূর্ণ নির্দেশিকা দেওয়া রয়েছে?

অবশ্যই পড়ুয়াদের নিজেদের রেজাল্ট দেখার জন্য খুব ভালো রাখতে হবে ইন্টারনেট কানেকশন। যেহেতু ফলাফল প্রকাশের সময় ট্রাফিক খুব বেশি পরিমাণে থাকবে তাই বিকল্প ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে পড়ুয়াদের। নিজেদের রোল নম্বর এবং প্রয়োজনীয় তথ্য হাতের সামনে রেখে দিতে হবে।

ওয়েবসাইটের সমস্যা হলে আর কী করতে পারবেন পড়ুয়ারা?

ওয়েবসাইটে কোনও সমস্যা হলে নির্দিষ্ট মোবাইল অ্যাপেরও সুব্যবস্থা রয়েছে। এছাড়া পড়ুয়ারা দেখে নিতে পারবেন নিজেদের রেজাল্ট এস এম এসের মাধ্যমেও। সুতরাং চিন্তা করার কোনো কারণ নেই।



Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.