বিশ্ব পরিবেশ দিবস পালিত হলো সিআরপিএফ ৬৬ ব্যাটালিয়ান ক্যাম্পে

স্টাফ রিপোর্টার :- সাড়ম্বরে বিশ্ব পরিবেশ দিবস পালন করলো ৬৬ ব্যাটালিয়ন হেড কোয়ার্টার কোয়াখোল, গোয়ালতোড়, পশ্চিমমেদিনীপুর। ৬৬ ব্যাটালিয়ন সিআরপিএফ সমস্ত অধিকারি এবং কর্মীরা মিলে বিশেষ দিনটি উদযাপন করলো। গণসচেতনতার প্রচারে সাইকেল মিছিলের আয়োজন করেন। সেখানে অংশ নেন ৬৬ ব্যাটালিয়ন সিআরপিএফ জোয়ানরা। পশ্চিম মেদিনীপুর জেলার গোয়ালতোড়, মোহালিসাই, জিরাপাড়া, সুবলবন্দি, গ্রামগুলির মধ্য দিয়ে ১১ কি.মি সাইকেল মিছিলটি আয়োজিত হয় বলে হেড কোয়ার্টার সূত্রে জানা গিয়েছে।
জানা যায়, সাইকেল মিছিলের সূচনা করেন কমান্ড্যান্ট-৬৬ ব্যাটালিয়ন শ্রী অনুপ কুমার সাহু। মিছিল চলাকালীন পথচারীদের সাইকেল মিছিলের উদ্দেশ্য সম্পর্কে অবহিত করা হয় এবং বিশ্ব পরিবেশ দিবস সম্পর্কে জনগণকে অবগত করা হয়।ওইদিনেই আবার বিভিন্ন জাতের চারা গাছ ৬৬ ব্যাটালিয়ন হেড কোয়ার্টারে রোপন করা হয়।
বৃক্ষরোপনের উদ্বোধন করেন কমান্ড্যান্ট - ৬৬ ব্যাটালিয়ন শ্রী অনুপ কুমার সাহু এবং তার স্ত্রী শ্রী মতি প্রীতি সাহু। বিকেলে আবার চিত্রাঙ্কন ও শিল্প প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেখানে স্থানীয় শিশুরা অংশগ্রহণ করে। তাদের দক্ষতা উপস্থাপন এবং প্রতিযোগিতার মধ্য দিয়ে উদ্দেশ্য সম্পর্কে অবহিত করা হয়েছে বলে জানা গিয়েছে। এবং অনুষ্ঠানের শেষে সব শিশুকে উৎসাহিত করার জন্য বিভিন্ন পুরস্কারে পুরস্কৃত করা হয়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.