পথশ্রী রাস্তা বেআইনি নির্মাণের অভিযোগ জানিয়ে প্রধানকে স্মারকলিপি মহিলাদের

দীনেশ চন্দ্র কুইরী, পুরুলিয়া:- প্রসঙ্গত, গত ২৮ ই মার্চ হুগলির সিঙ্গুর ব্লকের রতনপুর থেকে ভার্চুয়ালের মধ্যে দিয়ে সারা বাংলায় ৩২০০টি অঞ্চলে বারো হাজার কিলোমিটার রাস্তার শুভ শিলান্যাস করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায়।

তার মধ্য পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের তুন্তুরী সুইসা অঞ্চলের লেংডি হরি মন্দির থেকে সুইসা কলেজ রোড পর্যন্ত রাস্তার শিলান্যাস হয়।

ওই দিনেই শাসক দলের অঞ্চল সভাপতি,জেলা নেতৃত্ব, সংসদ সদস্য,ব্লক সভাপতি দ্বারা আনুষ্ঠানিক ভাবে প্রদীপ প্রজ্জ্বলন,নারকেল ফাটিয়ে ও ফিতা কেটে রাস্তার শিলান্যাস হয় গ্রামের সকলেই উপস্থিতিতে।

রাস্তাটি লেংডি থেকে  সুইসা কলেজ রোড পর্যন্ত মজুরি হয়।৩৩,২৪,৯৬৯ টাকায় বরাদ্দ হয়।যা নির্মিত হবে প্রায় এক কিলোমিটার।এই কাজটি বাঘমুন্ডি এলাকার রণজিৎ কুমার মেহেতা নামক ঠিকাদার সংস্থা পায়।

আজ সোমবার সকাল বেলায় লেংডি গ্রামের  উপর পাড়ার বাসিন্দারা লেংডি হরি মন্দির থেকে মিছিল করে।সাথে সাথে একাধিক স্লোগান দিয়ে গ্রাম পঞ্চায়েত প্রধানকে স্বারকলিপি দেন।

ওই গ্রামের উপর পাড়ার রিতা কুইরী,মৃত্যুঞ্জয় কুইরী,বান্ধবী কুইরী,ককি কুইরী,এলাকার বিশিষ্ট সমাজসেবী পবন মাছুয়ার সহ একাংশ গ্রামবাসীরা জানান, আমাদের একটাই অভিযোগ।রাস্তাটি যখন শিলান্যাস হয়।তখন আমাদের লেংডি হরি মন্দির সামনে বোর্ড লাগিয়ে হয়।এখন কাজের সময় লেংডি নীচ পাড়া থেকে কাজ শুরু হয়।তাই আমরা উপর পাড়ার সকলেই মিলে গ্রাম পঞ্চায়েত প্রধানকে স্বারকলিপি দেওয়া হয়।যাতে আমদের গ্রামের লেংডি হরি মন্দির থেকে কাজ শুরু করে ঠিকাদার সংস্থা।এছাড়া গ্রাম পঞ্চায়েত প্রধান আশ্বাস দিয়েছেন এই বিষয় নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করবেন বলে।

অন্যদিকে গ্রাম পঞ্চায়েত প্রধান কিরণ কালিন্দী জানান,রাস্তার শিলান্যাস হয়েছে লেংডি হরি মন্দির থেকে তা ঠিক।কিন্তু রাস্তার যে নিয়ম অনুযায়ী জিও টেক হয়েছে তা লেংডি নীচ পাড়ার বাসন্তী মন্দিরের নীচ থেকে।তাই সেখান থেকে কাজ শুরু হয়েছে।আমি তাদের যে অভিযোগ শুনলাম।এবং এই বিষয় নিয়ে আমি ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিককে জানাবো।যাতে লেংডি হরি মন্দির থেকে নীচ পাড়ার বাসন্তী মন্দিরের নীচ পর্যন্ত রাস্তা নির্মাণ বাকি থাকছে তা যেন হয়। 

এখন প্রশ্ন উঠেছে ওই গ্রামের উপর পাড়ার বাসিন্দাদের মধ্যে।তাহলে কি নামে মাত্র উপর পাড়ায় বোর্ড লাগিয়ে রাস্তার শিলান্যাস করা হয়েছে।এখন প্রশ্ন একটাই তাহলে কি গ্রামের উপর পাড়ার রাস্তা নির্মাণ হবে না।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.