দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য স্কলারশিপের প্রদানের ব্যবস্থা

কম্পিউটার প্রশিক্ষণের জন্য দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের  অল ইন্ডিয়া ইউথ কাউন্সিল অফ টেকনিক্যাল এডুকেশন মানবাজার শাখা স্কলারশিপের প্রদানের ব্যবস্থা করেছে।

কেন্দ্রীয় সরকার অনুমোদিত মানবাজার শহরের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি ও প্রফেশনাল প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান সর্বভারতীয় যুব প্রযুক্তিগত শিক্ষা সংসদ (NCT Delhi, ISO 9001:2008, 9001:2015 Certified) দেশের আর্থসামাজিক উন্নয়নের সাথে সম্পর্কিত বিভিন্ন সেক্টরের বিশেষায়িত বিষয়ের উপর ২০০৮ সাল থেকে প্রশিক্ষণ প্রদান করে আসছে। প্রফেশনাল আইটি প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দেশের শিক্ষিত বেকার যুবক/যুবমহিলাদের দক্ষ জনবল তথা আত্ম কর্মসংস্থানের উপযোগী হিসাবে গড়ে তুলতে  মানবাজার শাখায় ৬ মাস মেয়াদী নিম্নলিখিত বেসিক ও প্রফেশনাল কোর্স সমূহে জুলাই-আগষ্ট’ ২৩ সেশনে  যুব উন্নয়ন নির্ধারীত সীমিত সংখ্যক আসনে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে  ছাত্র-ছাত্রী ভর্তি চলছে !
এ বিষয়ে আরও জানতে কল করতে পারেন ৯৯৩২২৩৬০১২ এই নম্বরে। 

কোর্সগুলি হলো – কম্পিউটার হার্ডওয়্যার, ডিটিপি, সিসিটিভি ইনস্টলেশন, ওয়েব ডিজাইন, কম্পিউটার প্রোগ্রামিং  ইত্যাদি।

এই কোর্স গুলোর সিলেবাস প্রনয়ন, পরীক্ষা নিয়ন্ত্রন ও সার্টিফিকেট প্রদান প্রভৃতি অল ইন্ডিয়া ইউথ কাউন্সিল অফ টেকনিক্যাল এডুকেশন-এর প্রধান শাখা কর্তৃক নিয়ন্ত্রিত। সার্টিফাইড প্রফেশনাল প্রশিক্ষকদের সার্বিক তত্ত্বাবধানে কোর্সগুলি পরিচালিত হয়ে থাকে। এছাড়াও রয়েছে দক্ষ ও মেধাবীদের জন্য  চাকুরির সহায়তা ও ইন্টার্নশীপের ব্যবস্থা। অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন ডিজিট্যাল প্রজেক্টরের মাধ্যমে থিওরি ক্লাস ছাত্র-ছাত্রীদের শিক্ষার পরিবেশকে করে নিশ্চিত ও যুগপযোগী। কর্মব্যস্তদের জন্য রয়েছে সন্ধ্যাকালিন ক্লাসের ব্যাবস্থা। সামাত আইটি পরিচালিত বিভিন্ন প্রশিক্ষন কোর্সে দরিদ্র ও মেধাবী ছাত্র/ছাত্রীদেরকে  বৃত্তি প্রদান করে থাকে। ন্যুনতম এইট পাশ যে কোন বয়সের যে কেউ এই কোর্স গুলোতে ভর্তি হতে পারবে। প্রফেশনাল প্রশিক্ষন প্রদানের মাধ্যমে সামাত আইটি বিগত ১৫ বছরে শত শত বেকার যুবক-যুবমহিলাদের কর্মপযোগী করে গড়ে তুলেছে যাদের অনেকেই এখন স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। আগ্রহী প্রার্থীদের সরাসরি অফিসে এসে নির্ধারিত ফর্মে আবেদন করতে হবে। আগ্রহীরা আরো বিস্তারিত জানতে ফোন করুন ৯৭৩২২৫৫৩২৩ নাম্বারে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.