মানবাজারের প্রাচীন ইতিহাসকে সামনে রেখে রাধামাধব হাইস্কুলের ছাত্রদের নিয়ে বিশেষ প্রজেক্ট

নিজস্ব সংবাদদাতা, মানবাজার: আমাদের সভ্যতা ও সংস্কৃতি সুপ্রাচীন। এর পিছনে রয়েছে একটি গৌরবময় ইতিহাস। কোনো সভ্যতাই দীর্ঘস্থায়ী হতে পারে না , যদি না তার একটি সুগঠিত শিক্ষাব্যবস্থা অর্থাৎ পূর্বের অর্জিত জ্ঞান পরবর্তী প্রজন্মকে দেওয়ার ব্যবস্থা ও সাধারণের জীবনকে সমৃদ্ধশালী করার উদ্দ্যেশ্যে ব্যবহারিক ক্ষেত্রে নতুন জ্ঞান আহরণ ও অনুসন্ধানের প্রচেষ্টা না থাকে। তাই আগামী প্রজন্মকে ঐতিহ্যশালী জ্ঞানের সঙ্গে পরিচয় করানোর দায়িত্ব আমাদের প্রত্যেকের।

আজ এই লক্ষ্যকে সামনে রেখে আজ মানবাজার রাধা মাধব বিদ্যালয় এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রদীপ কুমার চন্দ্রের উদ্যোগে  মানবাজার রাজবাড়ির অজানা ইতিহাস সম্পকে মূলত জ্ঞান আহরণ ও অনুসন্ধানের প্রচেষ্টাকে সামনে রেখে স্কুলের ছাত্রদের নিয়ে সামার প্রজেক্ট করানো হল।

এ বিষয়ে রাজাবাবু দেবাশীষ নারায়ন দেব জানান, মানবাজারের ইতিহাস কে কেন্দ্র করে এরকম একটি প্রজেক্ট হওয়ায় আমি অত্যন্ত গর্বিত এবং এজন্য প্রধান শিক্ষক প্রদীপ বাবুকে তিনি আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

স্কুলের ছাত্ররা আজকের এই প্রজেক্ট হওয়ায় খুব খুশি। পাশাপাশি তারা এও জানায় যে মানবাজারের অজানা ইতিহাস সম্পর্কে আমরা জানতে পেরে খুবই উপকৃত এবং এজন্য তারা  প্রধান শিক্ষক প্রদীপবাবুকে পুরোপুরি কৃতিত্ব দিতে চান।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.