ঘূর্ণিঝড় দাপট দেখাবার আগেই, বৃষ্টি নামবে বাংলার এই ৫ জেলায়!

আজ বৃহস্পতিবার ও আগামিকালের মধ্যে দক্ষিণবঙ্গের চারটি জেলা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে প্রবল বৃষ্টি হতে চলছে। হাওয়া অফিস জানিয়েছে, ওই চারটি জেলার কয়েকটি অংশে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। এছাড়া, বাকি জেলাগুলি, উত্তর ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

অপরদিকে, আজ উত্তরবঙ্গের কোনও জেলাগুলি, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদাতে বৃষ্টির কোনও সম্ভাবনাই নেই। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে আগামী শনিবার পর্যন্ত উত্তরবঙ্গের আবহাওয়া একেবারে শুষ্ক থাকবে।

আগামী শনিবার দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পশ্চিম মেদিনীপুর এবং নদিয়া জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে। রবিবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে বর্ষণ হতে পারে। সোমবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।

রবিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। সোমবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী তিনদিন পশ্চিমবঙ্গের জেলায় তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কমবে। তারপরের দু’দিনে তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.