তিনদিন ব্যাপী আয়োজিত শ্রী শ্রী রাম চরিত মানস পাঠ ও প্রবচন মহাযজ্ঞ উপলক্ষে কলস যাত্রা রাইডি গ্রামে

দীনেশ চন্দ্র কুইরী, পুরুলিয়া:- বুধবার,সকাল বেলায় পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের তুন্তুরী সুইসা অঞ্চলের রাইডি গ্রাম ষোলআনা কমিটির উদ্যোগে রাইডি হরি মন্দির প্রাঙ্গনে তিন দিনব্যাপী শ্রী শ্রী রাম চরিত মানস পাঠ ও প্রবচন মহাযজ্ঞ এর শুভারম্ভ হল কলস যাত্রার মধ্য দিয়ে।

এদিন তুন্তুরী সুইসা অঞ্চল এলাকার রাইডি গ্রাম সহ পার্শ্ববর্তী বেশ কয়েকটি গ্রামের কুমারী ও বিবাহিত মহিলারা পার্শ্ববর্তী ডাংডুং গ্রাম সংলগ্ন সুবর্নরেখা নদী থেকে মাথায় কলসে জল নিয়ে যাত্রা শুরু করেন এবং রাইডি হরি মন্দির প্রাঙ্গনে পৌঁছান।

জানা গিয়েছে,আজ বুধবার ২৪ মে শুরু হল তিন দিনব্যাপী শ্রী শ্রী রাম চরিত মানস পাঠ ও প্রবচন মহাযজ্ঞ ও যা ২৭ মে কলস যাত্রার বিসর্জনের মধ্য দিয়ে সমাপ্তি হবে।

কলস যাত্রাকে কেন্দ্র করে ব্যাপক উম্মাদনা ও উচ্ছাস লক্ষ্য করা যায় কয়েক শতাধিক ভক্তদের মধ্য।

রাইডি গ্রাম ষোলআনা কমিটির একাংশ সদস্য  তথা তুলসী ও সন্তোষ পরামানিক জানান,এই বৎসরের প্রথম গ্রাম ষোলআনার উদ্যোগে তিন দিনব্যাপী শ্রী শ্রী রাম চরিত মানস পাঠ ও প্রবচন মহাযজ্ঞ এর আয়োজন করা হয়েছে।যা এবারে ১ম বৎসরে হল।এছাড়া আমরা গ্রাম ষোলআনার পক্ষ থেকে তিনদিনব্যাপী শ্রী শ্রী রাম চরিত মানস পাঠ ও প্রবচন মহাযজ্ঞ এর  আয়োজন করেছি।যা পুরুলিয়া জেলা ছাড়াও পার্শ্ববর্তী ঝাড়খন্ড থেকেও শ্রী শ্রী রাম চরিত মানস পাঠ ও প্রবচন মহাযজ্ঞ এর পূজারী নিয়ে আসা হয়।যা আজকে কলস যাত্রার মধ্য দিয়ে শুভারম্ভ হল।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.