শচীনকে বিশেষ উপহার এসসিজির, সম্মানিত হলেন লারাও


পঞ্চাশে পা দিলেন ক্রিকেট ‘ঈশ্বর খ্যাত’ শচীন টেন্ডুলকার। গোটা ক্রিকেটবিশ্বের ভালোবাসায় সিক্ত হচ্ছেন ভারতের এই জীবন্ত কিংবদন্তি। অস্ট্রেলিয়ার বিখ্যাত স্টেডিয়াম সিডনি ক্রিকেট গ্রাউন্ড শচীনের জন্মদিনেই তার নামাঙ্কিত একটি গেট উদ্বোধন করেছে। ক্যারিবীয় কিংবদন্তি ব্রায়ান লারার নামেও একটি গেট উদ্বোধন করা হয়েছে।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার মাটিতে এই মাঠেই প্রথম টেস্ট সেঞ্চুরি হাঁকিয়ছিলেন মাস্টার ব্লাস্টার।
ভারতীয় কিংবদন্তিকে সম্মান জানাতে বিশেষ দিনটিই বেছে নিয়েছিলেন সিডনির ক্রিকেট কর্তারা। এই স্টেডিয়ামের ইতিহাসে শচীন হলেন চতুর্থ ব্যক্তি, যার নামে রয়েছে একটি গেট। অজি কিংবদন্তি ডন ব্র্যাডম্যান, অ্যালান ডেভিডসন ও আর্থার মরিসের নামে সিডনি ক্রিকেট স্টেডিয়ামের গেটগুলো নামাঙ্কিত ছিল। এবার সেই তালিকায় যোগ হলো শচীন ও ব্রায়ান লারার নাম। সোমবার শচীনের জন্মদিনে উদ্বোধন হলো তার নামাঙ্কিত গেট। এখন থেকে সফরকারী দলগুলো এই গেট দিয়েই মাঠে প্রবেশ করবে বলে জানিয়েছে সিডনির ক্রিকেট প্রশাসন। অর্থাৎ আগামী দিনে অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলও এই গেট দিয়েই প্রবেশ করবে মাঠে।

জন্মদিনে এমন সম্মান পেয়ে উচ্ছ্বসিত শচীন, ‘ভারতের বাইরে আমার সবচেয়ে প্রিয় মাঠ সিডনি। সেখানে সফরকারী দলগুলো আমার নামাঙ্কিত গেট পেরিয়ে মাঠে ঢুকবে, এমন বিষয়টি সত্যিই খুব সম্মানের।’ শচীনের মতো এই মাঠে ব্রায়ান লারার রেকর্ডও দুর্দান্ত। ১৯৯৩ সালের ২৪ এপ্রিলই সিডনির এই মাঠে ২৭৭ রানের অমর ইনিংস খেলেছিলেন ক্যারিবীয় কিংবদন্তি। সেই দিনের স্মৃতিতেই সোমবার তার নামের গেটটিও উদ্বোধন করা হয়।

সৌজন্যে: কালের কন্ঠ

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.