শালডাবরা জুনিয়র হাইস্কুলে পরিদর্শনে জেলা পরিদর্শক

দীনেশ চন্দ্র কুইরী, পুরুলিয়া:- গত সোমবার বাঘমুন্ডির শালডাবরা জুনিয়র হাইস্কুলে দুই শিক্ষকের কেউই ছিলেন না বলে অভিযোগ ওঠে।

আজ মঙ্গলবার দুপুরে বেলায় পুরুলিয়া জেলা মাধ্যমিক স্কুল পরিদর্শক সহ শিক্ষা দফতরের কয়েকজন আধিকারিক অভিযোগের তদন্তে ওই স্কুলে যান।
এদিন পরিদর্শকদের কাছে পেয়ে ভারপ্রাপ্ত শিক্ষকের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ছাত্র ছাত্রীদের অভিভাবকরা।

এদিন পরিদর্শক  কথা বলেন ভারপ্রাপ্ত শিক্ষক গোপাল মহাপাত্র এবং গ্রামবাসীরা ছাড়াই ছাত্র ছাত্রীদের অভিভাবকদের সাথে।পাশাপাশি ভাঙাচোরা শৌচালয় ঘুরে দেখেন।

পাশাপাশি ওই গ্রামের একাংশ বাসিন্দারা তথা আসে পাশের গ্রাম গুলোর ছাত্র ছাত্রীদের অভিভাবকরা ওই শিক্ষকের বিরুদ্ধে প্রকাশ্যেই ক্ষোভ উগরে দেন।

গাগী গ্রামের অম্বুজ প্রসাদ কুইরির অভিযোগ,নিয়মিত স্কুল না আসা শুধু নয়।স্কুলের শৌচালয়গুলির এমন অবস্থা যে পড়ুয়াদের মাঠে যেতে হয়।কারণ জলের কোন ব্যবস্থা নেই।এছাড়া স্কুলের উন্নয়নে ওই শিক্ষক কিছুই করেননি বলেও অভিযোগ করেন।

অন্যদিকে,শালডাবরা গ্রামের সুধীর চন্দ্র গোপ জানান,আমরা সবকিছু ডিআইকে জানিয়েছি।এরপর ওই শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপ হবে বলে আশা করছি।এছাড়া ওই শিক্ষককে এই স্কুল থেকে অতি শীঘ্রই এইখান থেকে সরানোর দাবি জানিয়েছি পরিদর্শক এর কাছে।


জেলা স্কুল পরিদর্শক গৌতম মাল জানান, অভিযোগ খতিয়ে দেখতে এসেছি।গ্রাম বাসীদের একটা লিখিত অভিযোগ ও দিয়েছেন।প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেন।এছাড়া সবকিছুই গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে বলেও জানান।

এদিকে পরিদর্শকদল এবং পুলিশের সামনেই এদিন ভারপ্রাপ্ত শিক্ষক গোপাল মহাপাত্র,গ্রাম বাসীদের অনেকের সঙ্গে খারাপ ব্যবহার করেন বলে অভিযোগ গ্রাম বাসীদের।

স্পষ্ট দেখা যাচ্ছে জেলা স্কুল পরিদর্শকের সামনেই বাসিন্দাদের কারো কারো সঙ্গে ওই শিক্ষকের উত্তপ্ত কথাবার্তা হচ্ছে।ওই শিক্ষককে চুপ থাকতে নির্দেশ দিচ্ছেন পরিদর্শক।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.