আবাস যোজনায় একাধিক দুর্নীতির অভিযোগ তুলে গণ ডেপুটেশন দিল বিজেপি বাঘমুন্ডিতে

দীনেশ চন্দ্র কুইরী, পুরুলিয়া:-  প্রধানমন্ত্রী আবাস যোজনায় একাধিক দুর্নীতির অভিযোগ তুলে পথে নামল বিজেপি,ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক এর কাছে দিলেন স্মারকলিপি। 

বুধবার, বিজেপি কর্মী ও নেতারা সমর্থকদেরকে নিয়ে পুরুলিয়ার বাঘমুন্ডি হাই স্কুল মোড় থেকে সমষ্টি উন্নয়ন আধিকারিক অফিস পর্যন্ত পথ মিছিল করে পৌঁছান।

তারপর বাঘমুন্ডি সমষ্টি উন্নয়ন আধিকারিক অফিস প্রাঙ্গণে বিক্ষোভ কর্মসূচি শুরু হয়। 
পাশাপাশি তারা সমষ্টি উন্নয়ন আধিকারিককে আট দফা দাবি নিয়ে গণ ডেপুটেশন দেন।

বুধবার এই ডেপুটেশন কর্মসূচীকে ঘিরে বাঘমুন্ডি সমষ্টি উন্নয়ন আধিকারিক অফিস চত্বর ছিল কড়া পুলিশি নিরাপত্তায় ঘেরা। 

বিজেপি নেতৃত্বের অভিযোগ, প্রকৃতপক্ষে যাঁদের নাম তালিকায় থাকা উচিৎ তাঁদের নাম নেই। অবিলম্বে তালিকায় সঠিক নাম অন্তর্ভুক্ত করার ব্যবস্থা করতে হবে। 

পাশাপাশি বিজেপি নেতৃত্বের দাবি, আবাস যোজনা নিয়ে গ্রামেগঞ্জে যে দালালচক্র তৈরি হয়েছে তার দিকে প্রশাসনকে নজর দিতে হবে।নিরপেক্ষ তদন্তের ব্যবস্থা করতে হবে।

এদিন দাবি দাবা গুলো হল যেমন:- 
১.অবিলম্বে দুর্নীতিমুক্ত আবাস যোজনা তালিকা প্রকাশ করে সার্ভে করতে।
২. আবাস যোজনা তালিকা থেকে যে সমস্ত গরিব মানুষের নাম বাদ চলে গেছে তা পুনরায় অন্তর্ভুক্ত করতে।
৩.তুন্তুরী হাসপাতালে ডাক্তার নিয়োগ করে অবিলম্বে স্বাস্থ্য পরিষেবা চালু করতে হবে।
৪. বাগমুন্ডি অন্তর্গত বেহাল রাস্তা গুলির সংস্কার করতে হবে।
৫. বাগমুন্ডি,অযোধ্যা, কোরেং হাসপাতালে ডাক্তার নিয়োগ করতে হবে।
৬. সংসদে গ্রাম সভা না করে কিভাবে PMAY লিস্ট তৈরি করা হলো।
সহ কয়েক দফা দাবি নিয়ে গণ ডেপুটেশন দেন।

বিজেপির জেলা কিষাণ মোর্চার সভাপতি জগদীশ কুমার বলেন,সারা জেলার ও রাজ্যের পাশাপাশি বাঘমুন্ডি এলাকায়ও প্রধানমন্ত্রী আবাস যোজনায় ব্যাপক দুর্নীতি হয়েছে। তাই প্রকৃত মানুষ এঁর নাম এ লিস্টে শামিল করতে হবে এবং যারা দুর্নীতির কারণে ঘর পেয়েছে তাদের নাম বাতিল করতে হবে।
এবং গোটা ঘটনার নিরপেক্ষ তদন্ত করতে হবে পাশাপাশি যারা অনিয়ম করেছে তাদের বিরুদ্ধে এফআইআর করতে হবে এইসব দাবি নিয়ে তারা বাঘমুন্ডি সমষ্টি উন্নয়ন আধিকারিকের দারস্থ হন।

বাঘমুন্ডি বিধান সভার মন্ডল ৩ এর সভাপতি বিভূতি রজক ওরফে ব্লক কনভেনর রাকেশ মাহাতো জানান, প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকা নিয়ে একাধিক দুর্নীতির অভিযোগ রয়েছে। তার প্রতিবাদে এদিন এ অভিযান।

এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পার্টির জেলা সভাপতি বিবেক রাঙ্গা,সহ সভাপতি কেদার সিং মুড়া, জেলা সাধারণ সম্পাদক শংকর মাহাতো,জেলা কিষাণ মোর্চার সভাপতি জগদীশ কুমার সহ বাঘমুন্ডি বিধান সভার দুই মণ্ডলের সভাপতি থেকে একাধিক কর্মী সমর্থকরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.