স্বর্গীয় চরণ কুইরী স্মৃতি রক্ষা কমিটির পক্ষ থেকে হাওড়া-হাটিয়া ট্রেন না দাড়ানো পর্যন্ত অবস্থান বিক্ষোভ শুরু সুইসায়

দীনেশ চন্দ্র কুইরী, পুরুলিয়া :- দীর্ঘ দু'বৎসর ধরে করোনার কারণে দক্ষিণ-পূর্ব রেলওয়ের রাঁচি ডিভিশনের সুইসা স্টেশনে অন্যান্য ট্রেনের সাথে সাথে হাওড়া-হাটিয়া ক্রিয়াযোগা এক্সপ্রেস (১৮৬১৫/১৬) ট্রেন বন্ধ ছিল।তার পর সরকারি নির্দেশিকা অনুযায়ী ফের চালু হয়েছে সমস্ত ট্রেন চলাচল।এই ট্রেনও চলাচল করছে,শুধুমাত্র সুইসা স্টেশনে ট্রেনটি দাড়ায়না,তাই স্থানীয় মানুষদের ক্ষোভ।

এই বিষয় নিয়ে বাম থেকে ডান সমস্ত রাজনৈতিক দল স্মারকলিপি থেকে শুরু করে আন্দোলন করেও কোনো সুরাহা হয়নি।

অবশেষে এলাকার বিশিষ্ট সমাজসেবী পবন মাছুয়ার জানান,গত কয়েক মাস আগে ডি.আর.এম ও ডি.সি.এম এর সাথে সরজমিনে সাক্ষাৎ করেন এবং স্মারকলিপি দেন।ওই সময় রেল কর্তৃপক্ষ বিষয়টি মাথায় রেখেছেন এবং ট্রেন স্টেপের সংক্রান্ত দাবি অতিসত্বর পূরণ হবে বলে জানিয়েছিলেন। কিন্তু কোথাও কোন না হওয়ায় আবার এলাকাবাসীর ক্ষোভ বেড়েছে।এলাকাবাসীর কোথা মাথায় রেখে রবিবার দুপুর একটা থেকে অবস্থান বিক্ষোভ শুরু হল অনির্দিষ্টকালের জন্য।

এছাড়া তিনি আরও বলেন,হাওড়া-হাটিয়া (ক্রিয়াযোগা)এক্সপ্রেস ট্রেন পুনরায় স্টপেজ ও সাথে সাথে টাটা জম্বুতবি এক্সপ্রেস(১৮১০১) এবং নীলাচল এক্সপ্রেস ট্রেন (১২৮৭৫/৬) ট্রেনের স্টপেজের দাবি জানানো হবে। 

রবিবার,দুপুর একটা থেকে ওই এলাকার বিশিষ্ট সমাজসেবী তথা লড়াকু নেতা স্বর্গীয় চরণ কুইরীর স্মৃতি রক্ষা কমিটির পক্ষ থেকে।এলাকার বিশিষ্ট সমাজসেবী পবন মছুয়ার,পুনরায় অনির্দিষ্টকালের জন্য অবস্থান বিক্ষোভের স্মারকলিপি গত শনিবার সুইসা স্টেশন ম্যানেজার, সুইসা আরপিএফ থানা ও পুরুলিয়া জিআরপিএফ কাছে জমা দেওয়া হয়।

আজ রবিবার দুপুর একটা থেকে পুরুলিয়ার বাঘমুন্ডি থানার অন্তর্গত তুন্তুরী সুইসা অঞ্চলের সুইসা স্টেশন সংলগ্ন এলাকায় অবস্থিত বিশিষ্ট সমাজসেবী তথা লড়াকু নেতা স্বর্গীয় চরণ কুইরীর আবক্ষ মূর্তির পাদদেশে অনির্দিষ্টকালের জন্য অবস্থান বিক্ষোভ শুরু করেন।
এদিন শুরুতে স্বর্গীয় চরণ কুইরীর আবক্ষ মূর্তিতে মাল্য করে এবং পরে হাতে জাতীয় পতাকা নিয়ে অবস্থান-বিক্ষোভের শুভ সূচনা করেন।

পাশাপাশি জানা গিয়েছে,যতক্ষণ না পর্যন্ত রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এসে ট্রেন দাড়ানোর জন্য কোথা দিচ্ছেন।অবস্থান বিক্ষোভ চলতে থাকবে বলে হুশিয়ারি দেন।এই অবস্থান বিক্ষোভ স্বর্গীয় চরণ কুইরীর আবক্ষ মূর্তির পাশ থেকে গণ ডেপুটেশন আকারে স্টেশন চত্বরে প্রবেশ করবে এবং সেইখানে দাবি না পূরণ হওয়া পর্যন্ত সেই খানেও অবস্থান বিক্ষোভ চলতে থাকে।
এছাড়া তিনি আরও বলেন,এই ট্রেন পুনরায় স্টপেজ হলে এলাকাবাসীর সুবিধা হবে।তাই দল বল নির্বিশেষে সকলকে আসার জন্য আহ্বান জানান সংবাদ মাধ্যমে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.