চক্ষু পরীক্ষা শিবির শহীদ ভগৎ সিং শতাব্দী ভবন কার্যালয়ে সুইসায়

দীনেশ চন্দ্র কুইরী, পুরুলিয়া:- পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের তুন্তুরী সুইসা অঞ্চলের "সারা ভারত ফরওয়ার্ড ব্লকের সুইসা শহীদ ভগৎ সিং শতাব্দী ভবন কার্যালয়ে" অনুষ্টিত হল বিনা মূল্য চক্ষু পরীক্ষা শিবির সুইসা "সারা ভারত ফরওয়ার্ড ব্লকের"উদ্যোগে ও "লোকেশ্বরানন্দ আই ফাউন্ডেশন" সহযোগিতায়।

জানা গিয়েছে,রবিবার শুরু হয় এই শিবির।ওই  অঞ্চলের পিছিয়ে পড়া প্রত্যন্ত গ্রামের দুঃস্থ অসহায় পরিবারের প্রায় ১০০ জন বৃদ্ধ-বৃদ্ধারা চক্ষু পরীক্ষা শিবির আসেন চক্ষু পরীক্ষা করাতে।

এছাড়া সুইসা"সারা ভারত ফরওয়ার্ড ব্লক"পক্ষ থেকে জানা গিয়েছে, এই শিবিরে বিশেষ করে আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষদের জন্য চক্ষু পরীক্ষা,যাতায়াত, থাকা-খাওয়া, অপারেশনের আগের ও অপারেশনের পরের ওষুধ সবে বিনামূল্যে দেওয়া হবে, "লোকেশ্বরানন্দ আই ফাউন্ডেশনের" পক্ষ থেকে।তাই এই চক্ষু পরীক্ষা শিবির দীর্ঘ দিন ধরে করে আসা হচ্ছে।এলাকার সাধারণ মানুষের কোথা মাথায় রেখে।

এছাড়া ওই অঞ্চলের চক্ষু্ পরীক্ষা করাতে এসে চক্ষু রুগীরা বলেন,এই ধরনের বিনা মূল্য চক্ষু পরীক্ষা শিবির হওয়ায় এই এলাকার প্রত্যন্ত গ্রামের সাধারণ মানুষ তাদের চক্ষু পরীক্ষা করতে পারবে। কারণ এই সব পাড়া গ্রাম থেকে শহরে যেতে অনেক সমস্যার পাশাপাশি আর্থিক সমস্যা দেখা দেয়।তাই অসংখ্য সাধুবাদ জানিয়েছেন চক্ষু পরীক্ষা শিবিরে আসা সকলকেই।

পাশাপাশি এই শিবিরে উপস্থিত ছিলেন সুইসা সারা ভারত ফরওয়ার্ড ব্লকের সদস্য গঙ্গারাম রজক সহ এলাকার বিশিষ্ট জনেরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.