ডাংডুং গ্রাম থেকে নোয়াডি রেল ফাটক পর্যন্ত রাস্তার বেহাল দশা, সংস্কারের দাবি এলাকাবাসীর

দীনেশ চন্দ্র কুইরী, পুরুলিয়া:- দীর্ঘ দিন ধরে বেহাল দশা পুরুলিয়ার বাঘমুন্ডি থানার অন্তর্গত তুন্তুরী সুইসা অঞ্চলের ঝাড়খন্ড লাগুয়া ডাংডুং গ্রাম থেকে নোয়াডি রেল ফাটক পর্জন্ত প্রায় দু কিলোমিটার রাস্তার অবস্থা একেবারে বেহাল।

শনিবার,পথ চলিত তথা একাংশ গ্রামবাসীরা জানান,৩৪ বৎসর বাম আমল থেকে বর্তমানে শাসক দল ১১ বৎসর ধরে ক্ষমতায় থাকা সত্বেও এই রাস্তার কোন উন্নয়ন হয়নি।

পাশপাশি,এই রাস্তা দিয়ে কয়েক হাজার মানুষের দৈনন্দিন যাতায়াত করে।এছাড়া এই রাস্তা দিয়ে ডাংডুং গ্রাম ছাড়া শালডাবরা, বাঁধডি তথা পার্শ্ববর্তী ঝাড়খন্ড থেকেও বহু মানুষের আনাগোনা লেগে থাকে।যা সামনে ঝাড়খণ্ডের বেঙ্গলের মেলবন্ধনের জন্য রয়েছে সুবর্ণ রেখা নদীর পুল।

এই রাস্তা দিয়ে রাঁচি,টাটা, বুন্ডু, জামশেদপুর সহ ঝাড়খণ্ডের একাধিক জায়গায় যেতে সুবিধা হয়।

ওপর দিকে বাঘমুন্ডি থানার মধ্য স্বাস্থ্য কেন্দ্র,স্কুল,কলেজ, উপ স্বাস্থ্য কেন্দ্র,ব্লক,থানা, নেতাজী সুভাষ মার্কেট, রেল স্টেশন সহ একাধিক জায়গায় যাতায়াত করতে হয়।এই রাস্তা বর্ষার সময় যাতায়াত করতে প্রচন্ড কষ্ট হয় যা গ্রাম থেকে রুগী নিয়ে যেতে কোন অ্যাম্বুলেন্স আসতে চাই না।
সংবাদ মাধ্যমে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে রাস্তা তৈরি করার জন্য আহ্বান জানান।

ওপর দিকে, শাসক দলের গ্রাম পঞ্চায়েত প্রধান কিরণ কালিন্দীকে ফোনে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান, ডাংডুং গ্রাম থেকে নোয়াডি রেল ফাটক পর্যন্ত দীর্ঘ দিন ধরে বেহাল অবস্থায় রয়েছে রাস্তাটি।তা আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।আসা করছি অতি শীঘ্রই রাস্তার কাজ হবে।

এছাড়া তৃণমুল কংগ্রেসের অঞ্চল সভাপতি মিহির কুইরীকে ফোনে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান,কেন্দ্র সরকার দ্বারা এম.জি.এন.আর.জি.এস এর টাকা দেওয়া বন্ধ রয়েছে।তাই কাজ টি হচ্ছে না।এছাড়া ওই রাস্তার প্যানেল লিস্টে নাম রয়েছে।আসা করছি কেন্দ্র টাকা দিলে অতি শীঘ্রই কাজ শুরু হবে।

এলাকার বিশিষ্ট সমাজসেবী পবন মাছুয়ার জানান,এলাকার জন প্রতিনিধিরা অতি শীঘ্রই দৃষ্টি আকর্ষণ করে রাস্তা নির্মাণের কাজের ব্যাবস্থা করুক।যাতে এলাকার মানুজনের এই দীর্ঘ দিনের সমস্যা থেকে দূর হবে। কারণ এই রাস্তা দিয়ে ঝাড়খন্ড বেঙ্গল এর মেলবন্ধন সেতু রয়েছে কিন্তু রাস্তার বেহাল অবস্থা।নতুবা সেই সকল নির্বাচিত জন প্রতিনিধিদের অবস্থান বিক্ষোভ করার হুশিয়ারি দেন।

এখন প্রশ্ন একটাই কবে মিটবে দীর্ঘ দিনের সমস্যা সেই আসায় দিন গুনছে ওই গ্রামের বাসিন্দারা ও পথ চলিত মানুষজন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.