চক্ষু পরীক্ষা শিবির সেরেংডিতে

দীনেশ চন্দ্র কুইরী, পুরুলিয়া:- পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের সেরেংডি অঞ্চলের "সেরেংডি নিম্ন বুনিয়াদি বিদ্যালয়ে" অনুষ্টিত হল বিনা মূল্য চক্ষু পরীক্ষা শিবির "জিরো টু হান্ড্রেড হেল্পিং হ্যান্ডস টিমের" সহযোগিতায় ও "লোকেশ্বরানন্দ আই ফাউন্ডেশন" উদ্যোগে।

জানা গিয়েছে,বুধবার শুরু হয় এই শিবির। সেরেংডি অঞ্চলের পিছিয়ে পড়া প্রত্যন্ত গ্রামের দুঃস্থ অসহায় পরিবারের প্রায় ১১০ জন বৃদ্ধ-বৃদ্ধারা চক্ষু পরীক্ষা শিবির আসেন চক্ষু পরীক্ষা করাতে।

এছাড়া "জিরো টু হান্ড্রেড হেল্পিং হ্যান্ডস টিমের" পক্ষ থেকে সোমনাথ গরাই জানান, এই শিবিরে বিশেষ করে আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষদের জন্য চক্ষু পরীক্ষা যাতায়াত, থাকা-খাওয়া, অপারেশনের আগের ও অপারেশনের পরের ওষুধ সবে বিনামূল্যে দেওয়া হবে, "লোকেশ্বরানন্দ আই ফাউন্ডেশনের" পক্ষ থেকে। তাই এই সব গ্রামে গঞ্জে এই শিবির প্রায় করা হয়ে থাকে।

এছাড়া ওই অঞ্চলের চক্ষু্ পরীক্ষা করাতে এসে চক্ষু রুগীরা বলেন,এই ধরনের বিনা মূল্য চক্ষু পরীক্ষা শিবির হওয়ায় এই এলাকার প্রত্যন্ত গ্রামের সাধারণ মানুষ তাদের চক্ষু পরীক্ষা করতে পারবে। কারণ এই সব পাড়া গ্রাম থেকে শহরে যেতে অনেক সমস্যার পাশাপাশি আর্থিক সমস্যা দেখা দেয় বলে অসংখ্য সাধুবাদ জানিয়েছেন চক্ষু পরীক্ষা শিবিরে আসা সকলকেই।

পাশাপাশি এই শিবিরে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট সমাজসেবী তথা ৬১ বার রক্তদান করা সোমনাথ গরাই, জাদু সাউ ছাড়া জিরো টু হান্ড্রেড হেল্পিং হ্যান্ডস টিমের সকল সদস্যগণ সহ অন্যান্যরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.