৩৮ তম চক্রস্তরিয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনে রাজ্য মহিলা সম্পাদিকা

দীনেশ চন্দ্র কুইরী, পুরুলিয়া:- পুরুলিয়া জেলার বাঘমুন্ডি থানার বাঘমুন্ডি দু নম্বর চক্রের ৩৮ তম চক্রস্তরিয় ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হল মঙ্গলবার শশ হাই স্কুল ময়দানে।

এদিন প্রথমে জাতীয় পতাকা উত্তোলন এর পাশপাশি খেলার পতাকাও উত্তোলন ও প্রদীপ প্রজ্জ্বলন করেন তৃণমুল কংগ্রেসের রাজ্য মহিলা সম্পাদিকা তথা জেলা পরিষদের অচিরা চরিত ক্ষুদ্র শিল্প বিদ্যুৎ কর্মধাখ্যা নমিতা সিং মুড়া,পঞ্চায়েত সমিতির সভাপতি ক্ষুদিরাম কৈবর্ত ও সহ সভাপতি বেণীমাধব পরামানিক।

উত্তোলন শেষে খেলায় উপস্তিত ছাত্র ছাত্রীদের শপথ বাক্য পাঠের মধ্য দিয়ে খেলার শুভ সূচনা হয়।মাঠে উপস্তিত ছিলেন বাঘমুন্ডি দু নম্বর চক্রের চারটি অঞ্চলের ৭৩ টি প্রাইমারি ও ৪ টি এস.এস.কে স্কুলের শিক্ষক শিক্ষিকাগণ ছাড়াও বাঘমুন্ডি দু নম্বর চক্রের আধিকারিক সাধন সর্দার ও বিশিষ্ট জনেরা।

বিশেষজ্ঞ শিক্ষক শিক্ষিকা গণ ছাত্র ছাত্রীদের খেলা ধুলার পরিচালনা করেন।

মঞ্চে উপস্তিত অতিথিদের  চন্দনের ফোঁটা, ব্যাচ ও সবুজায়নের বার্তা নিয়ে একটি করে ছাড়া গাছ তুলে দেন।

খেলাকে কেন্দ্র করে ব্যাপক উন্মাদনা ও উচ্ছ্বাস লক্ষ্য করা যায় এই ক্রীড়া প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী ছাত্র ছাত্রীদের মধ্য।

বক্তব্য রাখতে গিয়ে সংবাদ মাধ্যমে দু'নম্বর চক্রের আধিকারিক সাধন সর্দার জানান, এই ৩৮ তম চক্রস্তরীয়  ক্রীড়া প্রতিযোগিতায় যে ভাবে দু নম্বর চক্রের সমস্ত স্কুলের শিক্ষক শিক্ষিকাদের অপরিসীম ভূমিকা রয়েছে এই ক্রীড়া প্রতিযোগিতায়।এছাড়া অফিসিয়াল হিসাবে সহযোগিতা করে থাকা হয়।যে ভাবে খেলার পরিচালনা করেছেন তা বলার কোন জায়গা নেই।তাছাড়া এই বৎসর শিক্ষক শিক্ষিকারা যে ভাবে পা বাড়িয়ে দিয়েছেন আগামী বৎসর অনুষ্ঠানটি আরও বড় করে করতে পারি
এবং শিক্ষার যে লক্ষ্য  তা আগামী দিনে এই চক্রের প্রতিটা স্কুলে স্কুলে পৌঁছে দিতে পারি সেই লক্ষে এই কাজটা করছি।

ওপর দিকে ওই চক্রের পিড়রগড়িয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুকমল চট্টরাজ ও সহকারী শিক্ষক অনন্ত পরামানিক জানান,আজকের এই ক্রীড়া প্রতিযোগিতায় আমাদের দু নম্বর চক্রের সমস্ত শিক্ষক শিক্ষিকার সহযোগিতায় রয়েছে।এছাড়া সর্বোপরি আমদের দু নম্বর চক্রের আধিকারিক সাধন সর্দার মহাশয়ের অক্লান্ত পরিশ্রমের জন্য আজকে আমরা এই দিনটি উপভোগ করছি।তিনি এই মাঠের মধ্যে থাকা ছোট্ট ছোট্ট পাথর কুড়িয়ে মাঠের বাইরে ফেলেছেন গভীর রাত পর্যন্ত আমাদের সাথে কাজ করেছেন।এবং তিনি হলেন আমাদের প্রেরণা। এছাড়া এই চক্রের এই মত  আধিকারিক পাওয়া আমাদের ভাগ্যর বিষয়।

এই ক্রীড়া প্রতিযোগিতায় অংশ গ্রহণ ছাত্র ছাত্রীদের মধ্য যারা একাধিক খেলায় প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অধিকার করেছিলেন তাদের হাতে পুরস্কার তুলে দেন উপস্তিত শিক্ষক শিক্ষিকার ও দু নম্বর চক্রের আধিকারিক সাধন সর্দার।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.