আবাস প্লাস যোজনায় নাম থাকায় গ্রাম পঞ্চায়েতে দারস্ত আমজনতা

দীনেশ চন্দ্র কুইরী, বাঘমুন্ডি:- রাজ্য এর সাথে সাথে জেলা জুড়ে চলছে আবাস প্লাস যোজনার নাম বাতিল নিয়ে বিক্ষোভ।

জানা গেছে,মঙ্গলবার দুপুর নাগাদ পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের তুন্তুরী সুইসা গ্রাম পঞ্চায়েত অফিসে দ্বারস্থ হন রাইডি সংসদের মহিলা ও পুরুষেরা।

পঞ্চায়েত অফিসে আসা একাংশ মহিলারা জানান,আমাদের আগে ফটো করা হয়েছিল ২০০ টাকা নিয়ে।কিন্তু এখন নতুন লিস্টে নাম নেই কেন।এছাড়া আমরা ঘর পাওয়ার যোগ্য ব্যাক্তি কিন্তু আমাদের আবাস যোজনায় তালিকায় নাম নেই।তাই আমরা প্রধান এর কাছে জানার জন্য এসে ছিলাম।

টাকা নেওয়া ব্যাক্তি বংশিধর লোহরা এর সাথে ফোনে যোগাযোগ করলে তিনি জানান,আমি কারো কাছে টাকা চাইনি।এছাড়া যারা বলছে তারা আমাকে মিথ্যা অভিযোগ করছে লিস্টে নাম থাকায়।এটা পুরোপুরি ভিত্তিহীন বলে জানান।তার ব্যাক্তিগত আক্রোশের জন্য তারা আমার নাম নিয়েছে বলেও জানান।

ওই মহিলাদের মধ্য স্ব নির্ভর দলের একজন মহিলা জানান,টাকা নিয়ে ফটো করে এখন তাদের লিস্টে নাম নেই কেন ? তাই আমি জানতে চাই তারা টাকা নিয়ে কি মিথ্যা ফটো করেছিল।

আমজনতা পঞ্চায়েত অফিসে আসায় কোন অপ্রীতিকর পরিস্থিতি সামাল দিতে সুইসা ফাঁড়ির পুলিশ পৌঁছায়।

ওপর দিকে,গ্রাম পঞ্চায়েত প্রধান কিরণ কালিন্দী জানান,সরকারি কাজে কেউ যদি টাকা নিয়েছে বা তারা দিয়েছে।সে নিয়ে আমাদের অফিস থেকে কোন আদেশ দেওয়া হয়নি।যে নিয়েছে বা দিয়েছে তা নিয়ে আমি খুবই দুঃখিত।গত ২০১৮ সালে যাদের সার্ভে হয়েছিল তাদের মধ্য যোগ ব্যাক্তিরা বাড়ি পায় সেই আসা করছি।এবং আমি খুবই দুঃখিত যে ৪০০ নাম বাদ গেছে আমার অঞ্চল থেকে।এছাড়া আমার অঞ্চলের সকলেই যেন বাড়ি পায় যারা যোগ্য ব্যাক্তি তারাই। যার পরিবারে একজন পেয়ে থাকলে ওই পরিবারে যদি নাম থাকে তাহলে তা যেন বাদ দেওয়া হয়।আগামী ২০২৪ সালের মধ্য যোগ্য ব্যাক্তিরা বাড়ি পায়। কারণ আমাদের এই অঞ্চলে বেশির ভাগই কৃষি কাজের উপর নির্ভরশীল তাই যেন যোগ্য ব্যাক্তি আবাস যোজনা তালিকা ভুক্ত থাকে এবং ঘর পায়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.