আবাস প্লাস যোজনার দুর্নীতি নিয়ে ডেপুটেশন ও স্মারকলিপি প্রদান পঞ্চায়েতে

দীনেশ চন্দ্র কুইরী, বাঘমুন্ডি:- আবাস প্লাস যোজনার দুর্নীতি নিয়ে ডেপুটেশন পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের সেরেংডি গ্রাম পঞ্চায়েত ভারতীয় জনতা পার্টির।

জানা গেছে,মঙ্গলবার দুপুর নাগাদ বাঘমুন্ডি বিধান সভার মণ্ডল ৩ পক্ষ থেকে সেরেংডি গ্রাম পঞ্চায়েত অফিসে আবাস প্লাস যোজনার একাধিক দুর্নীতির অভিযোগে ডেপুটেশন দেওয়া হয়।

চার দফা দাবী দাওয়া নিয়ে যেমন 
১.বর্তমানে দুর্নীতিপূর্ন আবাস যোজনা তালিকা ত্রুটিমুক্ত করা।
২.সাধারণ বঞ্চিত মানুষের নাম আবাস যোজনায় তালিকায় নথিভুক্ত করা।
৩. যে তালিকা ধরে আবাস যোজনা সার্ভে হচ্ছে ও যাদের নাম তালিকা থেকে বাদ দেওয়া,স্বচ্ছ তালিকা প্রদান করতে।
৪.কি কারণে গরিব মানুষের নাম তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে লিখিত ভাবে কারণ বলতে হবে।

এদিন এই ডেপুটেশন কয়েকশো কর্মী সমর্থকরা সামিল হন।একাধিক দুর্নীতির অভিযোগ তুলে স্লোগান দিতে থাকেন।যেমন - দিন আনা দিন খাওয়া, খেটে খাওয়া মানুষের আবাস প্লাস যোজনায় নাম কাটা হল কেন প্রধান তুমি জবাব দাও। সহ একাধিক স্লোগান তুলে বিক্ষোভ দেখাতে থাকেন।

বিক্ষোভের জোরে ঘটনাস্থলে অপ্রীতিকর পরিস্থিতি সামাল দিতে বাগমুন্ডি থানার পক্ষ থেকে বিশাল পুলিশ বাহিনী মোতায়ন করা ছিল।

বিক্ষোভ শেষে গ্রাম পঞ্চায়েত প্রধান এর সাথে দীর্ঘক্ষণ ধরে আলোচনা করেন আবাস প্লাস যোজনার বিষয়ে।

ব্লক কনভেনর রাকেশ মাহাতো জানান,আমাদের  প্রধান মন্ত্রী আবাস প্লাস যোজনার জন্য যে টাকা দিয়েছে।সেই টাকায় যোগ্য ব্যাক্তি আবাস প্লাস যোজনার তালিকা ভুক্ত থেকে নাম বাতিল করা হয়েছে।তার বিরুদ্ধে আজকে আমরা প্রধান অফিসে স্মারকলিপি দিলাম।এবং আগামী দিনে যদি যোগ্য ব্যাক্তি আবাস প্লাস যোজনায় নাম তালিকা ভুক্ত না করলে আমরা ব্লক অফিস ঘেরাও করার হুশিয়ারি দেন।

অন্য দিকে মণ্ডল ৩ সভাপতি বিভূতি রজক জানান,আবাস প্লাস যোজনার দুর্নীতির কারণে  ৩ দফা দাবি নিয়ে প্রধান এর কাছে স্মারকলিপি দেওয়া হয়।

ডেপুটেশনে যোগ দিতে আসা এক অন্ধ ব্যাক্তি হেমন্ত কৈবর্ত জানান,আমি অন্ধ আমার তিন মেয়ে একটা ছেলে আছে।আমার স্ত্রী দিন মুজুরী করে পরিবার চালায়।কিন্তু আমার নাম থাকা সত্বেও আমার নাম কেটে দেওয়া হয়েছে আবাস প্লাস যোজনায়।

সর্বশেষে গ্রাম পঞ্চায়েত সচিব তথা প্রধান জানান,আমরা তাদের যে স্মারকলিপি নেওয়া হয়।এবং আবাস প্লাস যোজনার যে নিয়ম অনুযায়ী সার্ভে হচ্ছে তা অফিস থেকে কিছু করার নেই বলেও তাদের জানিয়ে দেওয়া হয়েছে।

এই ডেপুটেশনে উপস্থিত ছিলেন মণ্ডল ১ অবজারভার মোহিত কুমার, মণ্ডল ৩ সহ সভাপতি ফুল চাঁদ কুইরী,উপেন্দ্র নাথ গোপ,ব্লক কনভেনর রাকেশ মাহাতো, সাধারণ সম্পাদক অসিত কুমার,সহ সভাপতি গোপাল গোস্বামী,অঞ্চল কনভেনর সঞ্জয় মাহাতো,কো কনভেনর ভরত পরামানিক, মণ্ডল সম্পাদক পূর্ন গরাই,কৃষ্ণ গরাই,শক্তি কেন্দ্র প্রমুখ জিষ্ণু কুমার,রাধাকৃষ্ণ গরাই, মণ্ডল ৩ বর্ষীয়ান নেতা নারান কুমার  সহ সেরেংডি অঞ্চলের কর্মী সমর্থকরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.