সহায় অ্যাপ নিয়ে বিশেষ বৈঠক পুলিশ প্রশাসনের সুইসাতে

দীনেশ চন্দ্র কুইরী, বাঘমুন্ডি:- পুরুলিয়া জেলা পুলিশের উদ্যোগে সুইসা ফাঁড়ি সহযোগিতায় এলাকায় ছোট বড় গাড়ি চালক ও মালিকদের এবং ব্যবসায়ীদের নিয়ে একটি বিশেষ বৈঠক করল সুইসা ফাঁড়ির পুলিশ।বিশেষ করে গত শুক্রবার পুরুলিয়া জেলা পুলিশ সুপার পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ের আপার ডেমে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন পুরুলিয়ার জেলা বাসীর সুবিধার্তে সহায় অ্যাপ।

সেই অ্যাপ কে শহর থেকে গ্রামাঞ্চলে সকলের অ্যান্ড্রয়েড মোবাইলে কিভাবে সহায় অ্যাপ ব্যবহার করা যায় সেই নিয়ে বিশেষ বৈঠক করেন  সুইসা ফাঁড়ির পুলিশ।

জানা গিয়েছে, রবিবার সন্ধ্যায় সুইসা ফাঁড়ি প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় সহায় অ্যাপ নিয়ে বৈঠক।

সুইসা ফাঁড়ির আই সি সুব্রত সরকার সহায় অ্যাপ কিভাবে ডাউন লোড করতে হবে সে বিষয়ে নিয়ে নিজে সকলকে ভূজিয়ে দেন।এবং অ্যাপ কিভাবে ডাউন লোড করতে হবে সে বিষয়ে জানান,এই সহায় অ্যাপ প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিজের নাম, মোবাইল নম্বর, ঠিকানা লিখে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর সেই SOS লাল বোতামে ক্লিক করলেই লোকেশন সহ ম্যাসেজ যাবে নিকটতম পুলিশ স্টেশন এবং হেড কোয়ার্টারে। তৎক্ষণাৎ জেলা পুলিশের টিম পৌঁছে যাবে ঘটনাস্থলে।

এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন সুইসা ফাঁড়ির আই সি সুব্রত সরকার সহ এলাকার সর্বস্তরের মানুষ।

পুলিশ সূত্রে জানা গেছে, সাধারণ মানুষ বিভিন্ন ভাবে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।তাই সাধারণ মানুষ কোন প্রকার অসুবিধা না পড়ে সেই দিকে বিশেষ লক্ষ্য করে সহায় অ্যাপ এর উপকারিতা নিয়ে বৈঠক করা হয়।পাশাপাশি পথ নিরাপত্তা নিয়েও বিশেষভাবে সচেতন করা হয় এই দিনের এই বৈঠকে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.