প্রধান মন্ত্রী আবাস যোজনায় নামের তালিকায় নাম থাকায় বিক্ষোভ সেরেংডি গ্রাম পঞ্চায়েতে

দীনেশ চন্দ্র কুইরী, বাঘমুন্ডি:- পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের সেরেংডি অঞ্চলের সেরেংডি, বারুডি,শশ গ্রামের একাংশ গ্রামবাসীরা গ্রাম পঞ্চায়েত অফিসে বিক্ষোভ দেখান।

জানা গেছে শুক্রবার সকাল ১১টা নাগাদ ওই গ্রামের পুরুষ মহিলা থেকে শুরু করে বৃদ্ধ বৃদ্ধা এসে পঞ্চায়েত অফিসে বিক্ষোভ দেখাতে থাকেন।
বিক্ষোভ প্রায় ২ঘণ্টা ধরে চলে।তারা একটাই স্লোগান তুলে প্রধান মন্ত্রী আবাস যোজনায় নাম কেন নাই ? আমাদের গরিব দুঃখীদের ।শুধু বড় লোক গুলো প্রধান মন্ত্রী আবাস  যোজনায় নাম কে আছে।এবং বার বার কেন পাচ্ছে ?


এছাড়া,তারা আরও জানান, সেরেংডি গ্রাম পঞ্চায়েত সদস্যর নামে প্রধান মন্ত্রী আবাস যোজনায় পরিবারের সকলেই নাম আছে কিন্তু আমাদের গরিব লোকের নাম কেন নাই ?
পাশাপাশি গ্রাম পঞ্চায়েতে থাকা VRP রা ফটো করতে এলে টাকা কেন চাই ? তারা বলে টাকা না দিলে ফটো হবে না।

ওই গ্রাম পঞ্চায়েতে যাতে কোন প্রকার ঝামেলা সৃষ্টি না তার জন্য সঙ্গে সঙ্গে বাঘমুন্ডি থানার পুলিশ পৌঁছায়।এবং ঘটনা স্বাভাবিক হয়। 

ওপর দিকে,গ্রাম পঞ্চায়েত সদস্য বিজয় গরাই কে ফোনে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান,আমি একা পরিবার থাকি।আমার মা বাবা একদিকে আলাদা থাকে এবং  আমার ভাই ও ভাইয়ের বউ আলাদা থাকে।তাতে যদি তাদের প্রধান মন্ত্রী আবাস যোজনায় নাম থাকলে আমি কি করবো।

এছাড়া ওই পঞ্চায়েতে থাকা VRP দুজনকে ফোনে জিজ্ঞাসাবাদ করলে তারা জানান,আমাদের ব্লক অফিস থেকে যে নির্দেশিকা দেওয়া ছিল সেই অনুযায়ী আমরা সার্ভে করেছি। এছাড়া টাকা নেওয়াটা পুরোপুরি ভিত্তিহীন।

সর্বশেষে গ্রাম পঞ্চায়েত প্রধান কলাবতী কুমার এর স্বামী ছবিলাল কুমার এর সাথে ফোনে জিজ্ঞাসাবাদ করলে জানান,এই আবাস যোজনায় নাম থাকা এছাড়া VRP দের টাকা নেওয়া যে অভিযোগ।সেই বিষয়ে আমি ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক এর কাছে জানাবো এবং পুরো ঘটনা তদন্ত করে দেখছি বলে আশ্বাস দেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.