কৃষকদের নিয়ে বিধানসভায় সরব বিধায়ক সুশান্ত মাহাতো

দীনেশ চন্দ্র কুইরী, বাঘমুন্ডি:- পুরুলিয়ার বাঘমুন্ডি বিধানসভার অন্তর্গত ঝালদা-১ নম্বর ব্লকের ইচাগ অঞ্চলের কুটিতে রূপাই সেচ প্রকল্প দীর্ঘদিন ধরে পলি জমে জলসেচের কাজ ব্যাহত হয়ে রয়েছে।এই প্রসঙ্গের উত্থাপন করে বিধানসভায় সরব হন বাঘমুণ্ডির বিধায়ক সুশান্ত মাহাত।

গত মঙ্গলবার, বিধানসভায় বিধায়ক দাবি করেন, রূপাই সেচ প্রকল্পের মাধ্যমে ইচাগ ছাড়াও ইলু-জারগো, নয়াডি ও মাঠারি-খামার এই চারটি অঞ্চলের মানুষ উপকৃত হবেন। ফলে এই সেচ ক্যানেল ও ড্যামের সংস্কারের বিষয়ে সরকারের পরিকল্পনা কতদূর এগিয়েছে,সে নিয়ে বিধানসভার প্রশ্নোত্তর পর্বে এই প্রসঙ্গে জানতে চান বিধায়ক সুশান্ত মাহাত।
তাঁর প্রশ্নের উত্তরে রাজ্যের সেচ মন্ত্রী জানান, ইতিমধ্যেই ৩.৮২ কোটি টাকার ক্যানেল সংস্কারের কাজ ও সঙ্গে রাস্তার কাজও হয়েছে।এমনকি ড্যাম সংস্কারের কাজের ডিপিআরও যে তৈরি হয়ে গিয়েছে এবং সেকাজও খুব শীঘ্রই শুরু হয়ে যাবে বলে সুশান্ত বাবুর প্রশ্নের উত্তরে জানিয়েছেন রাজ্যের সেচ মন্ত্রী। 

একই সঙ্গে এদিনই বাঘমুন্ডি বিধানসভার সিরকাবাদের আখ চাষের উন্নতির বিষয়েও এদিন বিধানসভায় দাবি তোলেন বিধায়ক সুশান্ত মাহাত। প্রশ্নোত্তর পর্বে বিধায়ক দাবি করেন, সিরকাবাদে চাষীরা কোনরকম সেচ ছাড়াই আখ চাষ করেন। তাই সেখানের আখ চাষকে আরো উন্নততর করতে সরকারের পক্ষ থেকে সেচের ব্যবস্থা করার বিষয়ে দাবি জানিয়েছেন বিধায়ক। তাঁর প্রশ্নের উত্তরে সেচ মন্ত্রী জানিয়েছেন, এবিষয়ে নির্দিষ্ট কোন পরিকল্পনা দপ্তরের হাতে এলে তিনি অবশ্যই উদ্যোগ নেবেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.