দুর্ঘটনা রুখতে সুইসা ফাঁড়ির পক্ষ থেকে "সাবধানে চালাও জীবন বাঁচাও" কর্মসূচি সুইসাতে

দীনেশ চন্দ্র কুইরী, বাঘমুন্ডি :- পথ দুর্ঘটনা রুখতে সাধারণ মানুষকে সচেতন করতে প্রচারে নেমেছে পুরুলিয়া জেলা পুলিশ।" সাবধানে চালাও, জীবন বাঁচাও " এই বার্তাকে সামনে রেখে লাগাতার পুরুলিয়া জেলার বিভিন্ন প্রান্তে সাধারণ মানুষকে পথ সচেতন করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালানো হচ্ছে। 

সেই মতো রবিবার সকাল বেলায় সুইসা ফাঁড়ির  পুলিশের পক্ষ থেকে একটি সচেতনতামূলক মিছিলের আয়োজন করা হয়।যা নেতাজী সুভাষ মার্কেট থেকে রাইডি হরি মন্দির প্রাঙ্গণ পর্যন্ত।এই পথ মিছিলের মধ্য দিয়ে হেলমেট পড়ে বাইক চালানো, ধীর গতিতে যানবাহন চালানো, সর্বদা ট্রাফিক নিয়ম মেনে চলা সহ বিভিন্ন বিষয়ে সচেতন হয় সাধারণ মানুষ গাড়ি চালক থেকে শুরু করে পথ চলতি মানুষদের।

এই কর্মসূচিতে অংশ নিয়েছিলেন সুইসা ফাঁড়ির এস.আই সৌরভ কান্তি দাস সহ ফাঁড়ির অন্যান্য পুলিশ কর্মী ও সিভিক ভোলান্টিয়ার্সরা।

পাশাপাশি, সুইসা ফাঁড়ির  এস.আই সৌরভ কান্তি দাস জানান, গাড়ি চালাচ্ছে অথচ চালকের লাইসেন্স নেই,রাস্তায় আরোহী নিয়ে গাড়ি ভাড়া খাটানো হচ্ছে অথচ তার বৈধ কাগজপত্র নেই। এজন্য একের পর এক দুর্ঘটনা ঘটেছে।যেসব অল্প বয়সী যুবকেরা গাড়ি চালাচ্ছেন তাদের না আছে লাইসেন্স না আছে গাড়ি চালানোর উপযুক্ত ট্রেনিং। অথচ এইসব চালকেরা দিব্যি প্যাসেঞ্জার বহন করে গাড়ি চালাচ্ছে। এতে দুর্ঘটনা ঘটছে।

কিন্তু এই সচেতনতামূলক শিবিরের ফলে মানুষকে সচেতন করা গিয়েছে এবং ব্যক্তি জীবনের প্রভাব পড়েছে বলেও জানান।


পুলিশ প্রশাসনের এই উদ্যোগেকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সাধারণ মানুষ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.