শব্দবাজি ফাটানো সময়সীমা ও বিক্রির সতর্কতা মুলক প্রচার সুইসা ফাঁড়ির পক্ষ থেকে

বাঘমুন্ডি:- পুরুলিয়া জেলা পুলিশের উদ্যোগে বাঘমুন্ডি থানার অধীনে সুইসা ফাঁড়ির পুলিশের পক্ষ থেকে শব্দবাজি ফাটানো নিয়ে মাইকিং করে সতর্কতার প্রচার। 

বৃহস্পতিবার তুন্তুরী সুইসা অঞ্চলের মুদি খানা দোকান থেকে শুরু করে সমস্ত দোকানদারদের ও ক্রেতাদের শব্দবাজি বিক্রি,ফাটানো ও মজুদ রাখা নিয়ে মাইকিং করে সতর্কতার প্রচার।

এদিন মাইকিং এর মধ্যে দিয়ে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়। গত ১১ই অক্টোবর পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ ও মহামান্য কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী শুধুমাত্র গ্রিন ফায়ার ট্রেকার বা সবুজ শব্দবাদী ছাড়া অন্য সমস্ত রকম বাজি বিক্রি,ফাটানো ও মজুদ রাখা নিষিদ্ধ। গ্রিন ফায়ার ট্রেকার বা সবুজ শব্দবাজিতে "কিউ আর" কোড থাকা বাধ্যতামূলক। এছাড়া গ্রিন ফায়ার ট্রেকার বা সবুজ শব্দবাজি ফাটানোর সময়সীমা নিয়ে মাইকিং করে জানানো হয়।যেমন,গ্রিন ফায়ার ট্রেকার বা সবুজ শব্দবাজি ফাটানোর সময়সীমা হল দীপাবলিতে রাত্রে ৮-১০ পর্যন্ত, ছট পুজোয় সকাল ৬-৮ পর্যন্ত, ক্রিসমাস ডে ও নববর্ষের রাত্রে ১১:৫৫-১২:৩০ মিনিট পর্যন্ত।

এছাড়া যে কোন পুজো পার্বণে শব্দবাজি ফাটাতে গেলে জেলাশাসক ও পুলিশ সুপারের কাছে ২ ঘন্টার জন্য গ্রিন ফায়ার ট্রেকার ও সবুজ শব্দবাজি ফাটানো অনুমতি নিতে হবে।এছাড়া আইন লঙ্ঘন করে গ্রিন ফায়ার ট্রেকার ও সবুজ শব্দবাজি ছাড়া অন্য কোন বাজি ফাটায় কিংবা দোকানে মজুদ রাখে তাহলে প্রশাসন তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নিতে বাধ্য থাকিবে।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.