বাগমুন্ডি পূর্বাঞ্চল কল্যাণ আশ্রম প্রাঙ্গন থেকে লক্ষাধিক টাকার চন্দন গাছ চুরি

বাঘমুন্ডিঃ- পুরুলিয়ার বাঘমুন্ডি থানার পূর্বাঞ্চল কল্যাণ আশ্রম থেকে লক্ষাধিক টাকার চন্দন গাছ চুরি নিয়ে চাঞ্চল্য বাঘমুন্ডিতে।

স্থানীয় ও পূর্বাঞ্চল কল্যাণ আশ্রম সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার সাত সকালে নজরে পড়ে ঘটনাটি।কিন্তু থানা ও ব্লক অফিসের সামনে থেকে চুরি হয়ে গেল চন্দন গাছ।

তারা আরও জানান, বাগানের থেকে দুটি চন্দন গাছ কেটে চুরি করে চোররা চম্পট দেয়। আর দুটি গাছ অর্ধ কাটা অবস্থায় ছেড়ে দেয় এবং দুটি গাছ কেটে ছেড়ে চলে যায়।

এবিষয়ে পূর্বাঞ্চল কল্যান আশ্রমের সদস্যরা জানান, সকালে খবর পায় যে বাঘমুন্ডি রেঞ্জের বুড়দা বীট অফিসের ভেতর থেকে একটি চন্দন গাছ চুরি হয়।কিছুক্ষন পর দেখি আমাদের বাগান থেকেও চন্দন গাছ চুরি হয়েগেছে।


শুক্রবার পূর্বাঞ্চল কল্যান আশ্রমের দায়িত্বে থাকা রাজু দাস জানান,আমি সঙ্গে সঙ্গে বাঘমুন্ডি থানায় মৌখিক ভাবে জানায়।খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছায় বাঘমুন্ডি থানার পুলিশ।
এছাড়া পুলিশ আশ্বাস দিয়েছেন তদন্ত করে উপযুক্ত দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ওপর দিকে,জেলা বিজেপি কিষান মোর্চার সভাপতি জগদীশ কুমার জানান,নতুন ওসি দায়িত্ব নেওয়ার পর চুরির উপদ্রব বেড়েই চলেছে। কারণ,প্রশাসনের ভূমিকা নেই বলেই চলে।এছাড়া বন দপ্তরও একেবারে ফান্ড কালেকশন ডিপার্টমেন্ট বলে অভিযোগ করেন।

পুরো ঘটনা কি ভাবে ঘটেছে তানিয়ে তদন্ত শুরু করেছে বাঘমুন্ডি থানার পুলিশ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.