বাঘমুন্ডির আটনা জোড়তল পাড়সিডি রাস্তার কাজের শুভারম্ভ

দীনেশ চন্দ্র কুইরী, পুরুলিয়া:- পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের তুন্তুরী সুইসা অঞ্চলের আটনা জোড়তল থেকে পাড়সিডি পর্যন্ত রাস্তার কাজের শুভারম্ভ।

জানা গিয়েছে,এই রাস্তা দীর্ঘদিন ধরে আটনা জোড়তল থেকে পাড়সিডি পর্যন্ত রাস্তার অবস্থা একেবারে বেহাল।যা পাড়সিডি গ্রাম ও বুরাংবুরু গ্রাম বাসীদের দীর্ঘদিনের দাবি ছিল এই  রাস্তা কংক্রিট এর রাস্তা তৈরি করার জন্য।

অবশেষে দীর্ঘদিনের সমস্যা কেটে আজ রবিবার সকাল ১১ টা নাগাদ রাস্তার কাজের শুভারম্ভ হল।

একাংশ গ্রামবাসীরা জানান, ৩৪ বৎসর বাম আমল থেকে শুরু করে,শাসক দল ক্ষমতায় আসার পর আমাদের এলাকার জেলা পরিষদের অচিরা চরিত ক্ষুদ্র শিল্প ও বিদ্যুৎ কর্মাধ্যক্ষ তথা রাজ্য মহিলা সম্পাদিকা নমিতা সিং মুড়া মহাশয়াকে আমরা লিখিত আবেদন জানিয়ে ছিলাম।যা আমাদের আসা পূরণ হতে চলেছে। কারণ এই রাস্তা দিয়ে শুধু পাড়সিডি ও বুরাংবুরু গ্রামেই নয়।এই রাস্তা দিয়ে তুন্তুরী সুইসা অঞ্চল ছাড়াও বাঘমুন্ডি থানার একাধিক এলাকার মানুষজন থেকে শুরু করে পার্শ্ববর্তি ঝাড়খন্ড থেকে বহু মানুষ জনের যাতায়াত হয়।

ওপর দিকে,জেলা পরিষদের অচিরা চরিত ক্ষুদ্র শিল্প ও বিদ্যুৎ কর্মাধ্যক্ষ তথা রাজ্য মহিলা সম্পাদিকা নমিতা সিং মুড়া  জানান, পাড়সিডি গ্রাম বাসিন্দাদের দীর্ঘ দিনের আসা ছিল কংক্রিটের রাস্তা তৈরি করার জন্য।যা জেলা পরিষদ দ্বারা মঞ্জুরি হয়।যা আজকে কাজের শুভারম্ভ করা হল আনুষ্ঠানিক ভাবে।
এছাড়া এই রাস্তার লম্বা প্রায় ৮০০ মিটার। যা ৬০০ মিটার মঞ্জুর হয়েছে।বাকি ২০০ মিটার বাকি থাকছে তা আমি গ্রামবাসীদের কোথা দিয়েছি তা অতি শীঘ্রই পূরণ করবো।

ওপর দিকে,ওই গ্রামের বাসিন্দা কুন্তী লোহার জানান,দিদি আমাদের গ্রামে একটি অনুষ্ঠানে এসে ছিলেন।সেই সময় আমরা সকলেই মিলে দিদিকে বলেছিলাম আমাদের এই রাস্তার কোথা।যা আজকে দিদি করে দিলেন।এছাড়া ৮০০ মিটারের মধ্যে ২০০ মিটার বাকি টুকু অতি শীঘ্রই করে দিবো বলে আশ্বাসও দিয়েছেন।এই ২০০ মিটার রাস্তা করে দিলে আমরা দিদিকে ছাড়া কাউকে চায় না বলে কথা দেন আগামী ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে।  

এই রাস্তার ৬০০ মিটার কংক্রিটের রাস্তা তৈরি করার জন্য দায়িত্ব পান এলাকার ঠিকাদার সন্তোষ সাউ।

এদিন জেলা পরিষদের অচিরা চরিত ক্ষুদ্র শিল্প ও বিদ্যুৎ কর্মাধ্যক্ষ তথা রাজ্য মহিলা সম্পাদিকা নমিতা সিং মুড়া নারকেল ফাটিয়ে ও ফিতা কেটে রাস্তার কাজের শুভারম্ভ করেন।

এদিকে,দীর্ঘ দিন পর রাস্তার কাজ শুরু হওয়ায় রাজ্য মহিলা সম্পাদিকা তথা জেলা পরিষদের অচিরা চরিত ক্ষুদ্র শিল্প ও বিদ্যুৎ কর্মাধ্যক্ষ নমিতা সিং মুড়াকে ফুলের মালা পরিয়ে সম্মান জানান ওই গ্রামের কয়েকশো মহিলারা।

কর্মসূচিতে উপস্তিত ছিলেন অঞ্চল সভাপতি মিহির কুইরী,জেলা কমিটির সদস্য যুগল চন্দ্র কুইরী,ব্লক কমিটির সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র কুইরী, হিরাধর কুইরী, জয় হিন্দ বাহিনীর ব্লক সভাপতি দেবেন কুইরী সহ বিভিন্ন শাখা সংগঠনের নেতৃত্বরা ছাড়াও গ্রামবাসীরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.