প্রয়াত বিশিষ্ট সমাজসেবী স্বর্গীয় জনক ও গণেশ সিং মুড়ার স্মৃতিতে দ্বিবসীয় ফুটবল প্রতিযোগিতা শশতে।

দীনেশ চন্দ্র কুইরী, পুরুলিয়া:- করোনা মহামারির জন্য বিগত দুই বছর বন্ধ থাকার পর ফের গত বুধবার দুপুরে বাঘমুন্ডি ব্লকের সেরেংডি অঞ্চলের শশ হাই স্কুল ময়দানে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন হলো ১২তম দ্বিবসীয় ফুটবল প্রতিযোগিতার আসর।

শশ গ্রাম ষোলআনা ও শশ আদিবাসী ক্লাবের যৌথ ব্যবস্থাপনায় গত বুধবার ১১ই জানুয়ারি থেকে বৃহস্পতিবার ১২ ই জানুয়ারি পর্যন্ত শশ হাই স্কুল ময়দানে চলল এই প্রতিযোগিতা বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত।

জঙ্গল মহল পুরুলিয়া জেলার বাঘমুন্ডি ব্লকের প্রত্যন্ত এলাকার বুকে সাড়া জাগানো ১৬ টি দল এই ফুটবল প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।পুরুলিয়া,ছাড়া ঝাড়খণ্ড থেকে ফুটবল দল অংশ গ্রহণ করেন।

শীতের এই মরশুমে মাঠে খেলা দেখতে বহু মানুষের ভিড় হয় এদিন।

জানা গিয়েছে বৃহস্পতিবার,দ্বিবসীয় ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলায় উপস্তিত হন এলাকার বিধায়ক সুশান্ত মাহাতো, রাজ্য মহিলা সম্পাদিকা নমিতা সিং মুড়া,পঞ্চায়েত সমিতির সহ সভাপতি বেণীমাধব পরামানিক,শশ নেতাজী আদর্শ হাই স্কুলের প্রধান শিক্ষক মতিলাল গরাই, বিশিষ্ট সমাজসেবী মানস মেহেতা, কৃপাসিন্ধু কুইরী, গৌতম গরাই,সমীর গরাই, অলোক সিং,রবি সিং,হরেকৃষ্ণ সিং, মনোরঞ্জন পরামানিক, চন্দ্র শেখর কুইরী, রমেশ গরাই সহ শশ গ্রামের একাধিক বিশিষ্ট জনেরা ও আদিবাসী ক্লাবের সমস্ত কর্মকর্তারা।


এদিনের উদ্যোক্তাদের তরফে অলোক সিং বলেন,পুরুলিয়া জেলা তথা সেরেংডি অঞ্চলের ফুটবলকে আরো উন্নতর পর্যায়ে নিয়ে যেতেই এই ধরনের প্রতিযোগিতার আয়োজন।এছাড়া আমাদের এলাকার প্রয়াত দুই বিশিষ্ট সমাজসেবী স্বর্গীয় জনক ও গণেশ সিং মুড়ার স্মৃতিকে স্মরণীয় রাখার লক্ষে এই দ্বিবসীয় ফুটবল প্রতিযোগিতার আয়োজন করে থাকা হয়।

এদিন ফাইন্যাল খেলায় আসামের মাস্টার ফ্যামিলী(এস.এন.এইচ.এ.এস)টিএম ডি.পি সিং মুড়া পেনাল্টিতে মাস্টার স্পোর্টিং টিএম মহেশ্বর সিংহ মুড়াকে পরাজিত করেন।এই দু'দলের হাতে স্মৃতি ট্রফি তুলে দেন এলাকার বিধায়ক সুশান্ত মাহাতো ও রাজ্য মহিলা সম্পাদিকা নমিতা সিং মুড়া।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.