সাড়ম্বরে রাখিবন্ধন সংস্কৃতি দিবস উদযাপন মানবাজার ঝাড়বাগদা গ্রামে

অমরেশ দত্ত, মানবাজার: রাখি বন্ধন উৎসব হল একটি মহাপবিত্র ও সুন্দর সংহতির অনুষ্ঠান। এই অনুষ্ঠানের দ্বারা ভাই-বোনের মধ্যে ভালোবাসা ও স্নেহের বন্ধনকে দৃঢ় শক্তিশালী ও পুনরুজ্জীবিত করে তোলে। এই চিরন্তন পবিত্র উৎসব পরিবারের সকল সদস্যদের পাশাপাশি সমাজ তথা সমগ্র মানবজাতিকে সুসম্পর্কের বন্ধনে আবদ্ধ করে ও ঐক্যকে নিশ্চিত করে। 

এই লক্ষ্যকে সামনে রেখে আজ মানবাজার ঝাড়বাগদাতে পালিত হলো রাখি বন্ধন উৎসব। জঙ্গল তথা পরিবেশ রক্ষার্থে ও সমাজ সংস্কৃতি সচেতনতায় রঘুনাথ মাহান্তি সাইজি মেকিনো জঙ্গল রক্ষা কমিটির পরিচালনায় এবং টেগোর সোসাইটি ফর রুরাল ডেভলপমেন্ট পুরুলিয়া শাখার সহযোগিতায় বুধবার ঝাড়বাগদায় আয়োজিত হল রাখি বন্ধন উৎসব।

এদিন বৃক্ষ পূজা ও মঙ্গল বন্দনা করে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এরপর বৃক্ষে বৃক্ষে রাখি বন্ধন করে রাখি বন্ধন সমাজ সচেতনতা ও পরিবেশ রক্ষা বিষয়ক এক বিশেষ আলোচনা চক্র অনুষ্ঠিত হয়। এদিন উপস্থিত ছিলেন মাননীয় মন্ত্রী শ্রীকান্ত মাহাতো, জেলা পরিষদের সদস্য হংসেশ্বর মাহাতো, বিশিষ্ট সমাজসেবী পঞ্চানন দাস, মানবাজার রাধা মাধব উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রদীপ কুমার চন্দ্র, জাতীয় শিক্ষক অমিতাভ মিশ্র এবং বিশিষ্ট সাংবাদিক সমীর দত্ত সহ বিশিষ্ট জনেরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.