সি.পি.আই(এম)র ব্লক কৃষক সভার পথ মিছিল ও সভা

দীনেশ চন্দ্র কুইরী, পুরুলিয়া:- পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লক সি.পি.আই(এম)র ব্লক কৃষক সভার পথ মিছিল ও সভা অনুষ্টিত হল বুধবার সুইসায় সকাল দশটা নাগাদ।

জানা গিয়েছে,আজ ৫ ই এপ্রিল দিল্লীর রামলীলা ময়দানে সি.পি.আই (এম)র  সারা ভারত কৃষক শ্রমিক ও ক্ষেত মজুরের যৌথ আহ্বানে কেন্দ্র সরকারের বিরুদ্ধে আট দফা দাবি নিয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।
সেই সমাবেশকে সংহতি জানিয়ে আজকে সি.পি.আই(এম) র বাঘমুন্ডি ব্লক কৃষক সভার পক্ষ থেকে পথ মিছিল ও সভা করা হয়।

এদিন পথ মিছিলটি শুরু হয় বাঘমুন্ডির তুন্তুরী সুইসা অঞ্চলের নেতাজী সুভাষ মার্কেট থেকে।এবং পথ মিছিলটি সুইসা স্টেশন থেকে পুনরায় নেতাজি সুভাষ মার্কেটে শেষ হয়।পথ মিছিলের মধ্য দিয়ে রাজ্য ও কেন্দ্র সরকারের একাধিক দুর্নীতির স্লোগান দিয়ে পথ মিছিল শেষ হয়।

পথ মিছিল শেষে একটি সভা করেন নেতাজী সুভাষ মার্কেট চত্বরে।ওই পথ মিছিল ও সভায় কয়েক শতাধিক কর্মী সমর্থকরা অংশ গ্রহণ করেন।

সি.পি.আই (এম)সারা ভারত কৃষক সভার বাঘমুন্ডি ব্লক সম্পাদক অসিত বরণ ব্যানার্জি জানান, আজকের এই পথ মিছিল ও সভা করার একটাই মূল লক্ষ্য।

আজকে আমাদের সি.পি.আই (এম) র সারা ভারত কৃষক শ্রমিক ও ক্ষেত মজুরের যৌথ আহ্বানে দিল্লীর রামলীলা ময়দানে আট দফা দাবী নিয়ে একটি সমাবেশ হচ্ছে।সেই সমাবেশ কে সংহতি জানিয়ে আজকের এই পথ মিছিল ও সভা।
এছাড়া আমাদের দাবি গুলো হল প্রথমত শ্রমিকদের ন্যূনতম ২৫ হাজার টাকা মজুরি দিতে হবে।
দ্বিতীয়ত, M.G.N.R.G.A র ১০০ দিনের বদলে ২০০ দিনের কাজ চালু করতে হবে।
তৃতীয়ত,১০০ দিনের কাজের বকেয়া অবিলম্বে দিতে হবে।
চতুর্থ,কৃষি ঋণ মুকুপ করতে হবে।
পঞ্চমত,১০০ দিনের কাজের মজুরী ৬০০ টাকা করতে হবে।
ষষ্ঠত,শ্রমিক স্বার্থ বিরোধী ৪ টি শ্রমকোড বাতিল করতে হবে।সহ কয়েক দফা দাবী নিয়ে আজকের এই পথ মিছিল ও সভা।

এইসব দাবিদাবা গুলো না মানলে বৃহত্তর আন্দোলনে নামার হুশিয়ারি দেন।

এই কর্মসূচিতে উপস্তিত ছিলেন সি.পি.আই(এম) র বাঘমুন্ডি ব্লকের কৃষক সভার ব্লক সভাপতি অমিয় ব্যানার্জি,কৃষক সভার ব্লক সম্পাদক অসিত বরণ ব্যানার্জি, জেলা কমিটির সদস্য শশাঙ্ক মাঝি, সি.আই.টি.উ  ব্লক কমিটি মালতী সিং বাবু,সি.পি.আই.(এম)র এরিয়া কমিটির সম্পাদক বাদল কুমার, সি.পি.আই(এম) র ক্ষেত মজুরের ব্লক কমিটি দিগম্বর মাহাতো সহ জেলা,ব্লক ও অঞ্চলের  ব্লকের শীর্ষ নেতৃত্ব ছাড়াও শতাধিক কর্মী সমর্থকরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.